Latest

একটি বিশেষ ঘোষনাঃ আপনি যদি ০১ বছর মেয়াদী এ্যাডভান্স সার্টিফিকেট ইন ফাইন আর্টস (চারু ও কারুকলা) এবং কম্পিউটার টেকনোলজি কোর্স দুটির জন্য ২০২০-২০২১ সেশনে রেজিস্ট্রেশন করতে চান তাহলে। আজই যোগাযোগ করুনঃ প্রতিভা টেকনিক্যাল ইনস্টিটিউট ,৩১৪/২, পশ্চিম ব্রাহ্মন্দী,মালাকারের মোড়, ব্রাহ্মন্দী গার্লসস্কুল সংলগ্ন হাটুভাঙ্গা টাওয়ার, নরসিংদী। ০১৭১১১৪২৩৬৬, ০১৯২৫৫০৯৫৯৯ ১বছর মেয়াদী মেডিকেল ( প্যারামেডিকেল, ডেন্টাল , নার্সিং, লেবমিডিসিন এবং পশুচিকিৎসক /এনিমেল হেলথ এন্ড প্রডাকশন) কোর্সে জুলাই - জুন 2020/2021 সেশনে ভর্তিকৃত এবং পল্লী ডাক্তার (৬মাস মেয়াদী) কোর্স জুলাই - ডিসেম্বর ২০২০ সেশন এর ওরিয়েন্টেশন ক্লাস ৭ আগস্ট ২০২০ শুক্রবার সকাল ১০টায়। Admission going on..... Paramedical,Dental, Patient care (Nursing)& Pathology 1 year Medical Course, Computer Course, Aminship Course, Polli Doctor Course, ICT & Fine Arts 1 Years Courses

ProtivaMEF.com
ProtivaMEF.com

Protiva Multi Education Foundation (PMEF)

Approved by BTEB & Government of the People's Republic of Bangladesh
(Govt. Reg. No-S-12757, BTEB Code: 52067, 52103)

Protiva Technical Institute

Electronic Registration Information Form (e-RIF) - 2021
BTEB Code: 52103
১০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ

সরকারি প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে ১০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।আগামী তিন মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্র এ তথ্য জানিয়েছে।


নিয়োগ সংক্রান্ত বিষয়ে ডিপিইর অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী বলেন, ২০১৪ খ্রিস্টাব্দে স্থগিত সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এ কার্যক্রম শেষ করা হবে। শিক্ষক সংকট দূরীকরণে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী আমরা পুল-প্যানেল শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শেষ করেছি। বয়স উত্তীর্ণ হওয়ায় সাতজন শিক্ষককে নিয়োগ দেয়া সম্ভব হয়নি। বিষয়টি আমরা লিখিভাবে আদালতকে জানিয়েছি। ফলে এখন নতুন করে শিক্ষক নিয়োগে আর কোনো জটিলতা নেই।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, পুল ও প্যানেলভুক্ত শিক্ষকদের মামলা জটিলতায় গত তিন বছরের বেশি সময় ধরে সরকারি প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ স্থগিত ছিল। এ ক্যাটাগরির শিক্ষকদের নিয়োগ জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত নতুন করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখতে আদালত থেকে নির্দেশনা দেয়া হয়। ফলে ২০১৪ সালের ৯ ডিসেম্বর ১০ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও সে কার্যক্রম স্থবির হয়ে পরে। জানা গেছে, বর্তমানে পুল-প্যানেল শিক্ষকদের নিয়োগ কার্যক্রম শেষ হওয়ায় নতুনভাবে সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে চলতি সপ্তাহের শুরুতে ডিপিইতে সভা হয়েছে। সে সভায় ২০১৪ সালের নিয়োগ কার্যক্রম পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এছাড়াও এ নিয়োগ কার্যক্রম শেষে সহকারী শিক্ষক পদে শূন্য আসনে নতুন করে নিয়োগ দেয়ারও সিদ্ধান্ত হয়। নিয়োগ কার্যক্রম শেষ করতে ডিপিইর নিয়োগ কমিটিকে নিদের্শনা দেয়া হয়েছে। কমিটির সদস্যরা এ সংক্রান্ত কার্যক্রম শুরু করেছে। ফেব্রুয়ারি থেকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র বিতরণ কাজ শুরু করা হবে বলে ডিপিই’র নিয়োগ শাখা থেকে নিশ্চিত করা হয়েছে।


এ নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৪ সালের ৯ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে ২০১৫ সালের ১২ জানুয়ারি পর্যন্ত চলে আবেদন প্রক্রিয়া, সেখানে ১০ হাজার আসনে প্রায় ১২ লাখ আবেদন জমা পড়ে। পরে মামলা জটিলতায় এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। এরপর পুল ও প্যানেলের সকল শিক্ষককে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
এ লক্ষ্যে গত ৩০ মার্চের মধ্যে এসব শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। এ নির্দেশনার ভিত্তিতে দেশের সব জেলা থেকে শূন্য আসনের তালিকা সংগ্রহ করে নিয়োগ প্রক্রিয়া শুরু করে প্রাথমিক ও শিক্ষা অধিদফতর।